সোনারগাঁয়ে ফুটওভার ব্রিজ হকারের দখলে,বেড়েছে চুরি ছিনতাইয়ের ঘটনা। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, April 18, 2022

সোনারগাঁয়ে ফুটওভার ব্রিজ হকারের দখলে,বেড়েছে চুরি ছিনতাইয়ের ঘটনা।



সোনারগাঁও সময় 

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ব্যস্ততম এলাকা মোগরাপাড়া চৌরাস্তা । এখানে পথচারীদের সড়ক পারাপারের জন্য আছে একটি মাত্র ফুটওভার ব্রিজ। এ ব্রিজটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষের যাতায়াত। ব্রিজটির দুই পাশে অবৈধভাবে দখল করে বসেছে হকাররা। এতে ফুটওভার ব্রিজ দিয়ে পথচারীরা স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারছে না। হাঁটতে গিয়ে গায়ের সঙ্গে গা লেগে যায়।ঈদকে সামনে রেখে বেড়েছে চুরি ছিনতাইয়ের মত ঘটনাও।

সরেজমিন দেখা যায়, মোগরাপাড়া চৌরাস্তা  ফুটওভার ব্রিজের দুই পাশ দিয়ে অবৈধভাবে দখল করে বসেছে প্রায় ২০/৩০টি দোকান। সেখানে ফলের দোকান, মোবাইল ফোনের ব্যবহৃত এক্সেসরিস, পাওয়ার ব্যাংক, চামড়ার বেল্ট, মানিব্যাগ, ওজন মাপার যন্ত্র, পানির পট, বিভিন্ন ধরনের ব্যাগ, গেঞ্জি, শার্ট, মোজা, দাঁত মাজার ব্রাশ, পাপশ, শাড়ি, বিছানার চাদর, টেবিল ক্লথ, কানের দুলের দোকান নিয়ে বসেছে ভ্রাম্যমাণ বিক্রেতারা। ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য হাকডাক দিচ্ছে। এসব দোকানের কারণে পথচারীরা ব্রিজ দিয়ে সহজে হাঁটতে পারে না।

 পথচারীরা জানান, এ ফুটওভার ব্রিজে হকাররা দোকান নিয়ে বসায় ঠিকভাবে হাঁটা চলা করা যায় না। এখানে সব সময় ভিড় লেগে থাকতে দেখা যায়। ব্রিজে মানুষ ঠেলাঠেলি করে চলতে হয়। তার ওপরে আছে হকারদের হাঁকডাক। এখানের চারপাশের ফুটপাত সারা বছর হকারদের দখলে থাকে।কাঁচপুর হাইওয়ে পুলিশের অভিযান মাঝেমধ্যে দেখা গেলেও তা যেন কয়েক মিনিটের জন্য। ব্রিজটিতে উঠলেই আমাদের অনেক অস্বস্তিতে পড়তে হয়। দিনকে দিন হকারের সংখ্যা এখানে বেড়েই চলেছে। প্রতিদিন আমাদের বিড়ম্বনা সহ্য করতে হয়।প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই সাধারণ মানুষের চলাচলের জন্য এ ফুটওভার ব্রীজ হকার মুক্ত করা হোক।


No comments:

Post a Comment