সোনারগাঁয়ে আওয়ামী লীগের অফিস ঘেঁষে বিএনপি'র সভা,তৃণমূলে ক্ষোভ। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, May 31, 2022

সোনারগাঁয়ে আওয়ামী লীগের অফিস ঘেঁষে বিএনপি'র সভা,তৃণমূলে ক্ষোভ।

 

সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের ১০গজ দুরে মোগরাপাড়া ইউনিয়ন বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায়  এলাকায় এ সভাটি অনুষ্ঠিত হয়।



আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। এরই মধ্যে আওয়ামী লীগের কার্যালয়ের পাশে বিএনপির অনুষ্ঠানকে নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। 

এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন স্ট্যাটাস দিয়েছেন,মাঠে চলছে ব্যাপক সমালোচনা। নেতাকর্মীরা তাদের স্ট্যাটাসে উল্লেখ করেন যে,২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামাতের দুঃশাসনের আমলে, ৭৫'এ জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদের নৃশংস হত্যার দিনটি ১৫ আগস্ট জাতীয় শোক দিবস হিসেবে সোনারগাঁয়ের কোথাও পালন করতে পারেনি তৎকালীন বিএনপির জুলুম অত্যাচারের কারনে। সেখানে সোনারগাঁ উপজেলায় আমাদের আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের ১০ গজ দূরে বিএনপি শোক ও আলোচনা সভা করে কিভাবে? সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি করেটা কি? নাকি বিএনপি নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ নেতাকর্মীরা আঁতাত করে চলেন?


এদিকে সাধারণ কর্মীদের মনে প্রশ্ন, মোগরাপাড়া ইউনিয়ন হলো আওয়ামী লীগের ঘাঁটি আর এখানেই বসবাস করেন উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির বেশিরভাগ সদস্য। তাছাড়াও এই ইউনিয়নে আওয়ামী লীগের পোড়খাওয়া অনেক নেতা কর্মী রয়েছেন, অথচ এই ইউনিয়নে অবস্থিত আওয়ামী লীগ অফিসের সামনে বিএনপি কি করে সভা সমাবেশ করেছেন তা তাদের বোধগম্য নয়। এছাড়াও,উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি,বিএনপির বেলায় এতই উদারতা দেখানোর রহস্য কি বা কি কারণে চোখ/মুখ বুঝে থাকেন জানতে চান তারা। 

তারা বলেন,কর্মসূচী সব দলেরই গণতান্ত্রিক অধিকার,বিএনপি তাদের কর্মসূচী পালন করবে করুক কিন্তু আওয়ামী লীগের অফিস ঘেঁষেই কেন করতে হবে,সোনারগাঁয়ে আওয়ামী লীগ ও বি,এন,পির মধ্যে কি এমন অলিখিত চুক্তি হলো স্বজনপ্রীতি ঘটলো,শত অত্যাচারের ঘটনা তারা বেমালুম ভুলে গেলো। তারা বলেন যদি আগামীতে বিএনপি ক্ষমতায় আসে তাহলে কি আওয়ামী লীগকে তাদের প্রধান কার্যালয়ের সামনে এভাবে সভা-সমাবেশ করতে দিবে? মোটেই দিবে না এমটাই ভাবছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ নিয়ে এখন চলছে সোনারগাঁয়ে রাজনীতিক মাঠে আলোচনা ও সমালোচনার গুঞ্জন। তৃণমূলেও বাড়ছে ক্ষোভ। 

এসএস/বি



No comments:

Post a Comment