নারায়ণগঞ্জে সরকারী ও ব্যক্তি মালিকানা জমি জবরদখল করে রেখেছে ভূমি দস্যুরা - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Saturday, January 14, 2023

নারায়ণগঞ্জে সরকারী ও ব্যক্তি মালিকানা জমি জবরদখল করে রেখেছে ভূমি দস্যুরা


নিজস্ব প্রতিবেদকঃ


ঢাকা-নারায়নগঞ্জ লিংকরোডে কুতুবপুর ইউ’পির মাহমুদ নগর মেইনরোডে সরকারি জমিসহ ব্যক্তি মালিকানা জমি অবৈধভাবে জবরদখল করে রেখেছে ভুমি সন্ত্রাসীরা। মাহমুদ নগর এলাকার আবদুল কাদিরগং গায়ের জোরো আদালতের আদেশ অমান্য করে সরকারি জমিসহ ব্যক্তি মালিকানা জমি অবৈধভাবে জবরদখল করে রেখেছে।



 কথা বলতে গেলে ভূমি দস্যুরা জমির মালিক আমজাদ হোসেনকে মেরে ফেলার হুমকি দেয়। এ বিষয়ে গত ১৬ ডিসেম্বর ২০২২ তারিখে  ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগও দায়ের করা হয়। অভিযোগটি জিডি আকারে গ্রহণ করে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের অনুমতি ক্রমে প্রসিকিউশন তদন্ত সাপেক্ষে প্রতিবেদন রিপোর্ট আদালতে দাখিল করেন,যা আদালতে চলমান রয়েছে। এরপর ভুমি দস্যুদের কবল থেকে বাচার জন্য ভুক্তভোগি আমজাদ হোসেন বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টেও পিটিশন মামলা করে যার নং ১৫৪/২২। বিজ্ঞ আদালত সহকারি কমিশনার ভুমি ফতুল্লাকে দখলীয় প্রতিবেদন এবং ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শান্তিশৃখলা বজায় রাখার জন্য নির্দেশ দেন। বিজ্ঞ আদালতে নির্দেশে সহকারি ভুমি কর্মকর্তা কুতুবপুর ভুমি অফিসকে তদন্ত প্রতিবেদন করার জন্য প্রেরন করেন এবং ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উভয় পক্ষকে নোটিশ জারি করে ভুমিতে স্থিতিশীলতা বজায় রাখার জন্য নির্দেশ দেন।

বাদী আমজাদ হোসেনের বাড়ির সামনে বিবাদী আবদুল কাদিরগং-এর কোন জমি নাই এবং বিবাদী দ্বারা সরকারি জমি জবর-দখল হতে পারে, এই বক্তব্যটি তদন্ত প্রতিবেদন থেকে পাওয়া যায়। থানা পুলিশ নোটিশ জারি করে ভুমিতে স্থিতিশীলতা বজায় রাখার জন্য নির্দেশ দেয়।

নির্দেশ দেওয়ার পরেও কিসের জোরে আদালতের আদেশ অমান্য করে বিবাদী কাদিরগং উক্ত জমি জবর-দখল করে স্থায়ী স্থাপনা (পাকা বিল্ডিং) তৈরি করে।

১৬/১২/২২ ইং তারিখে অভিযোগের ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত এস আই আমিনুল ইসলামকে কল করে জানা যায়, অভিযোগ পাওয়ার পর তিনি তার পরীক্ষার জন্য ছুটিতে ছিলেন। তিনি প্রতিবেদককে আরো বলেন,এসপি স্যার বরাবর দরখাস্ত করে মামলাটি ডিবিতে নিয়ে কাজ করালে ভাল হবে।

ভোক্তভোগি আমজাদ হোসেন এ বিষয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক(ডিসি)'র হস্তক্ষেপ কামনা করেন।


এসএস/বি

১৪ ডিসেম্বর ২০২৩



No comments:

Post a Comment