ছাত্রলীগ করা তৃণমূল কর্মীরা অনটনে দিন যাপন করে। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, June 4, 2024

ছাত্রলীগ করা তৃণমূল কর্মীরা অনটনে দিন যাপন করে।

 


সদ্য সংবাদ ডেস্কঃ


গত ০২ জুন (২০২৪) বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশক্রমে,স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্দেশ্যে ছাত্র সমাজ ও তরুন প্রজন্মকে ঐক্যবদ্ধ এবং সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে সোনারগাঁ উপজেলা শাখার আওতাধীন সকল ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষনা করে সোনারগাঁ উপজেলা ছাত্রলীগ। 

তারই পরিপ্রেক্ষিতে সদ্য সাবেক হওয়া শম্ভুপুরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইবনেসিনা প্রপেল'র সোস্যাল মিডিয়া ফেইসবুকে দেয়া আবেগময় স্ট্যাটাস ব্যাপক ভাইরাল হয়েছে।


স্ট্যাটাসে তিনি লিখেন,

সময়টা ১৯/ ০৪/২০১৭,তৃণমূল পর্যায়ের সাধারণ কর্মী থেকে শম্ভুপুরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হয়েছিলাম তখন। নব-বঁধুর মত রাঙানো দায়িত্ব,সংগঠন নিয়ে কত স্বপ্ন কি শিহরণ! আন্দোলিত স্বপ্নের বিভোরতায় ২০১৭ থেকে ২০২৪ পর্যন্ত আমার ছাত্র রাজনৈতিক জীবনের ৭ বছর পূর্ণ আজ। শুকরিয়া আদায় করছি সৃষ্টিকর্তা মহান আল্লাহর দরবারে।

ছাত্রলীগের সাধারণ কর্মী থেকে অনেক কষ্ট,ত্যাগের পর এই স্থানে নিজের যোগ্যতা ও পরিশ্রমের মাধ্যমে এসেছিলাম। পথটা মসৃণ ছিল না। কিন্তু লক্ষ স্থীর,উদ্দেশ্য স্পষ্ট ছিলো। ইতিহাস থেকে শিক্ষা,ছাত্রলীগ করা তৃণমূল কর্মীরা অনটনে দিন যাপন করে। আমিও এর ব্যতিক্রম নই,করছিও তাই। কিন্তু বিন্দু পরিমান আফসোস নেই। কারণ আমার একমাত্র ভালোবাসাই এই সংগঠন। শত আবেগ,অনুভূতি এবং ভালোবাসার জায়গা আমার প্রাণের সংগঠন শিক্ষা শান্তি প্রগতির বাংলাদেশ ছাত্রলীগ। পিতা মুজিবের নিজ হাতে গড়া এই সংগঠনের চর্চায় কেটেছে বহুদিন,বাধভাঙ্গা উচ্ছাস আর পরিপূর্ণ ভালোবাসা উপভোগ করেছি দায়িত্ব প্রাপ্ত দিনগুলিতে। নতুন নেতৃত্বের পথ তৈরিতে আজ থেকে ছাত্রলীগের সাবেক হয়ে গেলাম। 


এই রাজনৈতিক জীবনে আমার পথ চলায় রাজপথে সহ-কর্মী,সহ যোদ্ধা যারা ছিলো তাদের প্রতি রইলো আমার বিশেষ কৃতজ্ঞতা। রাজনীতিতে শেষ বলতে কিছু নেই। যেখানে শেষ সেখান থেকেই আবার শুরু। এই দায়িত্ব শেষ,

দেখা হবে আবার নতুন কোনো পরিচয়ে ইনশাআল্লাহ। কারণ দায়িত্ব সাবেক হয় ছাত্রলীগ না। তাই আমি আজীবনের ছাত্রলীগ। আবার

রাজপথে কথা হবে,স্লোগানে স্লোগানে ভালোবাসা ও দায়িত্বে। 

ভালো থাকুক প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।


জয় বাংলা,জয় বঙ্গবন্ধু। 


 --ইবনে সিনা প্রপেল 

   সদ্য সাবেক সভাপতি

   শম্ভুপুরা ইউনিয়ন ছাত্রলীগ


এসএস/বি,৫ জুন ২০২৪ খৃষ্টাব্দ 

No comments:

Post a Comment