নারায়ণগঞ্জ বন্দরে মানব কল্যাণ পরিষদ আয়োজিত মাদক বিরোধী সমাবেশ। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Friday, February 12, 2021

নারায়ণগঞ্জ বন্দরে মানব কল্যাণ পরিষদ আয়োজিত মাদক বিরোধী সমাবেশ।



নিজস্ব প্রতিবেদকঃ


নারায়ণগঞ্জ-বন্দর সিটি কর্পোরেশন এর অন্তর্ভুক্ত,২০ নং ওয়ার্ডের মাহমুদ নগর,ব্যাপারীপাড়া এখন মাদক ও সন্ত্রাসীদের আখরায় পরিনত হয়েছে।

মানব কল্যাণ পরিষদ আয়োজিত মাদক বিরোধী এই সমাবেশে বক্তারা বলেন-ফ্রি ষ্টাইলে,মাহমুদ নগর সেরাজুট মেইল,বাংলা সিমেন্ট মাঠ ,ইনসি সিমেন্ট ফ্যাক্টরি,বেপারী পাড়া স্কুলের মাঠ,রেললাইন ও মাহমুদ নগরের বেশ কিছু গুরুত্বপূর্ণ গলিতে কিশোর গ্যাং ও মেয়ে মাদকসেবীরা লাগামহীন ভাবে অনৈতিক কর্মকাণ্ড করে আসছে। এতে স্থানীয় জনগণ আতঙ্কের মধ্যে জীবনযাপন করছে। মাহমুদ নগর এখন মাদকসেবীদের নিরাপদ অভয়ারণ্যে পরিণত হয়েছে। সবকিছুই চলছে ফ্রি-স্টাইলে! স্থানীয়দের পাশাপাশি, বহিরাগত যুবক যুবতীরা মাদকের খুঁজে ভীড় জমাচ্ছে এই মাহমুদ নগরে। তাদের আনাগোনাও বেশ।

কিছু প্রভাবশালীদের আশ্রয়ে জমজমাট মাদক ব্যবসার প্রসার ঘটেছে এখানে। তবে কিশোর গ্যাংয়ের ভয়ে সবাই চুপ করে থাকে।



সরজমিনে দেখা যায় মাহমুদ নগরের বিভিন্ন স্পটে মাদকসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড বেড়ে গেছে। চুরি,ছিনতাই ,চোরাই মাল ক্রয় বিক্রয় ও যৌনকর্মী দিয়ে অনৈতিক ব্যাবসা চালিয়ে আসছে এই কিশোর গ্যাং।
মানব কল্যাণ পরিষদ আয়োজিত মাদকবিরোধী একটি সমাবেশে মাহমুদ নগর এর কৃতিসন্তান মানবাধিকার কর্মী মোঃ রাসেল ইসলাম বলেন, আপনার সন্তান ও নতুন প্রজন্মকে বিপথগামী ও ধ্বংসাত্মক মরণথাবা থেকে সুরক্ষা দিতে মাদক ও অনৈতিক কর্মকাণ্ডের মূলহোতা গডফাদারদের বিরুদ্ধে রুখে দাঁড়ান।তাহলে ভাল থাকবে দেশ ও দেশের মানুষ । আমরা সকলেই জানি যে সুস্থ বিনোদনের একমাত্র মাধ্যম হচ্ছে খেলাধুলা ও শরীর চর্চা। আর আমাদের এই আধুনিক মাহমুদ নগর যেখানে মুক্ত আকাশের নিচে আমরা দীর্ঘশ্বাস নিতে ছুটে যেতে চাই। কিন্তু বহিরাগত নির্লজ্জ ও বেহায়াপনা মাদকসেবীদের অসভ্যপনার কারনে পুরো এলাকার পরিবেশ বিনষ্ট হচ্ছে। ফ্রি স্টাইলে এমন নির্লজ্জ ও বেহায়াপনা পরিবেশ সৃষ্টি করে চলেছেন মাদক সেবনকারী ও ব্যবসায়ীরা । এতে উঠতি বয়সের স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও শিশুকিশোররা অনুপ্রাণিত হয়ে, বিপথগামী হচ্ছে। এই মাদকের ভয়াল থাবায় এমন পরিস্থিতি অব্যাহত থাকলে দিনেদিনে এই মাদক আমাদের কোমলমতি শিশুকিশোর ও ছাত্র-ছাত্রীদের কাছে একটি সহজ, স্বাভাবিক ও সমঝোতা বিষয়ে পরিণত হবে। তারা এই নোংরা পরিবেশে অভ্যস্ত হয়ে যাবেন, এই পরিবেশে খারাপ হয়ে বেড়ে উঠবেন। যা কোমলমতি শিশুকিশোর ও ছাত্রছাত্রীদের জন্য কখনো মঙ্গলময় উজ্জ্বল ভবিষ্যৎ হতে পারেনা।
এখনি আমাদের প্রত্যেক অভিভাবকগণ সোচ্চার হোন,সচেতন হোন। কারন মাহমুদ নগর একটি সম্প্রীতি ও আন্তরিকতা সম্পন্ন মফস্বল গ্রাম । এই ছোট্ট গ্রাম আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে একে অন্যের ভ্রাতৃত্ব ও আত্মীয়তার বন্ধন। তাই এই গ্রামকে পরিষ্কার পরিচ্ছন্ন, কলুষমুক্ত ও পরিবেশ দূষণ থেকে রক্ষা করা আমাদের সকলেরই নৈতিক দায়িত্ব।
যে বা যাহারা এমন অনৈতিক অপকর্মের দ্বারা মাহমুদ নগর ও বেপারী পাড়া মহল্লার পরিবেশ দূষণ করে চলেছেন তাদের পরিচয় ও নাম ঠিকানা সনাক্ত করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির পদক্ষেপ গ্রহন করার আহবান জানাই। অচিরেই নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কে বিহিত পদক্ষেপ গ্রহণ করার জন্য মাহমুদ নগর সামাজিক সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হবে।

সমাজের দর্পণ-সাংবাদিক,মিডিয়াকর্মী আমাদের সকল শ্রেণী ও পেশার ব্যক্তিবর্গ, অভিভাবক ও যুব সমাজকে অগ্রণী ভূমিকা পালন করা খুবই জরুরী বলে আমি মনে করি। নিজ নিজ পরিবারে শিশুকিশোর ও সন্তানদের প্রতি সজাগ ও সচেতন দৃষ্টি রাখুন,তাদের সহচর বা সহপাঠী সম্পর্কে খোঁজখবর নিন।সহপাঠী,যৌনকর্মী-মাদকসেবী কিনা তা খুবই গুরুত্ব সহ-কারে খতিয়ে দেখতে হবে। ইহা আমাদের সন্তানদের ধ্বংসের হাত থেকে রক্ষা ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য খুবই গুরুত্ববহন করে।
মনে রাখতে হবে- একটি সমাজ ও সভ্যতাকে বদলে দিতে সেখানকার পরিবেশই যথেষ্ট। তাই আমরা কলুষতা ও দূষণমুক্ত সুষ্ঠ সুন্দর পরিবেশ ও শহর বিনির্মানে বদ্ধপরিকর। এতে উর্ধ্বতন সকলের সহযোগিতা ও আন্তরিক সুদৃষ্টি কামনা করি। সেইসাথে আমি ধন্যবাদ জানাই মানব কল্যাণ পরিষদ কে যে তারা তাদের কার্যবিধিতে আমাকে রেখেছে।এবং তাদের এই মাদকবিরুধী উদ্যোগ খুবই প্রশংসনীয়।



এসএস/বি

No comments:

Post a Comment