একটি অসহায় পরিবারকে ইন্জিনিয়ার মাসুমের ব্যাটারিচালিত অটোরিক্সা প্রদান।

 

সদ্য সংবাদ ডেস্কঃ 


"এসো সবাই মিলে গড়ি দেশ,স্বনির্ভর বাংলাদেশ"
এই শ্লোগানকে সামনে রেখে এগিয়ে যাচ্ছেন সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের মানবিক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

সোমবার (৩মে) সকালে মেঘনা শিল্প নগরীর কাদিরগঞ্জ এলাকায় এক হতদরিদ্র পরিবারকে একটি নতুন ব্যাটারিচালিত অটোরিক্সা উপহার হিসেবে প্রদান করেন তিনি। এতে সেই পরিবারে এখন আনন্দ বিরাজ করছে।



রিকশা,ব্যাটারিচালিত অটোরিক্সা এবং সিএনজিচালিত অটোরিক্সা চালকদের প্রত্যেকেই নিম্নআয়ের মানুষ। তার মধ্যে করোনাভাইরাস সংক্রমণ রোধে কার্যত লকডাউন সারা দেশে। রাস্তায় চলছে না গণপরিবহন। বন্ধ অফিস-আদালত। যেসব চালক লুকোচুরি করে অথবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শৈথিল্যের সুযোগ নিয়ে রাস্তায় নামছেন,তারা রাস্তায় যাত্রী শূন্যতা হওয়ায় যে টাকার কাজ করে তাতে অনাহারে- অর্ধনাহারে দিন কাটাতে হয় পরিবারের সদস্যদের নিয়ে। গাড়ীর মালিক পক্ষের ভাড়া বাবদ জমার টাকা পরিশোধ করার পর অবশিষ্ট যে কিছু টাকা থাকে সেই টাকায় সংসার চলছে না। ফিরোজ মিয়া নামে এক রিকশা চালকের মুখে এমন কথা শুনে তাকে একটি নতুন অটোরিক্সা কিনে উপহার দিয়েছেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানবতার ফেরিওয়ালা খ্যাত ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। সোমবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা নগরীর কাদিরগঞ্জ এলাকায় চেয়ারম্যান মাসুম নিজে উপস্থিত থেকে রিক্সা চালক ফিরোজ মিয়ার হতে নতুন অটোরিক্সার চাবি তুলে দেন। অটোরিক্সা উপহার পেয়ে ফিরোজ মিয়া বলেন, ভাড়া করা রিক্সা চালিয়ে সংসার চালাতে গিয়ে হিমসিম খাচ্ছি। সংসারে টানাপোড়েন নিত্যদিনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম আমার এই বিপদের সময় সাহায্যের হাত বাড়িয়ে না দিলে হয়তো পরিবারের সদস্যদের নিয়ে না খেয়ে থাকতে হতো।
এসময় ফিরোজ মিয়া ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের হাত থেকে অটোরিক্সাটি উপহার পেয়ে আনন্দ উৎফুল্ল হয়ে কেঁদে ফেলেন এবং আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে ইঞ্জিনিয়ার মাসুমের জন্য দোয়া কামনা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।



বৈশ্বিক মহামারি কভিড-১৯ এ গতবছর সারাদেশে সরকারি-বেসরকারি ত্রাণ বিতরণ নিয়ে যখন নানা অভিযোগ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে। ঠিক তখনও অসহায়-দুস্থদের মাঝে সরকারি ত্রাণ সহায়তা পৌঁছে দেয়ার পাশাপাশি নিজ উদ্যোগে উপজেলা ব্যাপী কয়েকহাজার পরিবারের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিলেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।
তারই ধারাবাহিকতায় এবারও ঘরবন্দী মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি।
অটোরিক্সা প্রদানকালে উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়ন পরিষদ মেম্বার আলহাজ্ব সেলিম রেজা, উপজেলা যুবলীগ নেতা আরিফ, হাজী আলমচাঁন সহ মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের ২০০০ব্যাচের ছাত্ররা।



এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget