নিরন্ন কে অন্নদান" করলেন ডামুড্যা থানার ওসি শরীফ আহমেদ।

 


সদ্য সংবাদ ডেস্কঃ


নিরন্ন অসহায় মানুষদের থানায় অতিথি হিসেবে আপ্যায়ন করে আর্ত মানবতার সেবায় নতুন দৃষ্ঠান্ত স্থাপন করলেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ।



১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ই আগষ্টের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং আর্ত মানবতার সেবায় ১০দিন ব্যাপী "নিরন্ন কে অন্নদান" কর্মসূচী গত ০৫/৮/২০২১ তারিখ থেকে ডামুড্যা থানায় শুরু হয়েছে। শরীয়তপুর জেলার পুলিশ সুপার জনাব এস.এম আশরাফুজ্জামান'র দিক নির্দেশনায় এই মানবিক কর্মসূচী পালিত হয়েছে।

দরিদ্র অসহায় এসব মানুষদের কেউ খোঁজ নেয় না। কিন্তু তাদেরকে নিয়ে অভিনব একটি কর্মসূচী শুরু করলেন ওসি শরীফ আহমেদ । "নিরন্ন কে অন্নদান" সত্যি সত্যিই বহুল প্রশংশিত একটি কাজ। প্রতিদিন তিন বা ততোধিক নিরন্ন অসহায় মানুষদেরকে থানার ওসি শরীফ আহমেদ তাহার বিভিন্ন অফিসারের মাধ্যমে দিনের অতিথি হিসেবে আমন্ত্রণ জানায়। থানায় আগত এইসব ক্ষুধার্ত  অসহায় মানুষদের কে সাদরে বরণ করে নেওয়ার জন্য আগে থেকেই প্রস্তুত থাকেন কয়েকজন অফিসার ও ফোর্স । থানায় প্রবেশ মাত্রই থানার ওসি কিংবা অফিসার গণ এসব নিরন্ন অসহায় মানুষদের আজকের দিনের অতিথি হিসেবে সাদরে বরণ করে নিয়ে তাদের জন্য রক্ষিত সুসজ্জিত আসনে সযত্নে বসিয়ে দেন। কুশল  বিনিময় শেষে অফিসার ইনচার্জ পালাক্রমে থানার বিভিন্ন অফিসার ফোর্সদের কে নিয়ে উন্নত মানের খাবার পরিবেশন করেন। কোন অফিসার তাদেরকে হাত ধুয়ে দিচ্ছেন। কেউবা টিস্যু এগিয়ে দিচ্ছেন। কেউ ভাত তুলে দিচ্ছেন প্লেটে প্লেটে।কেউ দিচ্ছেন তরকারি। এখনকার সময়ে প্রিয়জন কেউ অতিথি হয়ে বাড়ীতে বেড়াতে এলে মানুষ যেমন গ্রুপ ছবি তুলে, ভিডিও করে কিংবা সেলফি তুলে আগামীর স্মৃতি হিসেবে রেখে দিতে চায়। তেমনি থানার অফিসার গণও তাদের প্রতিদিনকার আমন্ত্রিত অতিথিদের নিয়ে ছবি উঠাচ্ছে, ভিডিও করছে। খুব আন্তরিকতা দিয়ে চেষ্টা করছে নিরন্ন অসহায় এসব মানুষদেরকে ডামুড্যা থানার আজকের দিনের আমন্ত্রিত অতিথি হিসেবে তাদের মনের মনিকোঠায় স্মরণীয় করে রাখার জন্য। বিদায় বেলায় হাসিমুখে বিদায় সম্ভাষণ জানাচ্ছে।আবার আসবেন বলে দুহাত নাড়াচ্ছে।

শোকাবহ আগষ্টের আজকের দিনটি ছিল নিরন্ন কে অন্নদান কর্মসূচীর সমাপনী দিন। আজকের দিনের অতিথি ছিলেন নিরন্ন সাতজন মানুষ যাদের কে নিয়ে আজকের অন্নদান কর্মসূচীতে অংশগ্রহন করেছিলেন অতিরিক্ত পুলিশ  সুপার (প্রশাসন)  জনাব মোঃ সাইফুর রহমান । দশদিন ব্যাপী নিরন্ন কে অন্নদান কর্মসূচীতে মোট ৪০ জন নিরন্ন অসহায় মানুষদের অন্নদান তথা উন্নত ভোজ পরিবেশন করে তাদের কে সম্মান জানানো হয় অভিনব কায়দায়। অতিথিগণ ও দারুণ মুগ্ধ বদলে যাওয়া থানা পুলিশের চমৎকার আথিতেয়তায়। সেই সাথে ডামুড্যা থানার ওসি শরীফ আহমেদের জন্য প্রাণভরে দোয়া করেছেন আমন্ত্রিত অতিথিরা।

এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget