রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক-২০২১ পেলেন সোনারগাঁয়ের জহিরুল হক খান - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

 


Thursday, December 23, 2021

রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক-২০২১ পেলেন সোনারগাঁয়ের জহিরুল হক খান

 


সদ্য সংবাদ ডেস্কঃ 



বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ৬০ জন বিজিবি সদস্যকে বিভিন্ন পদকে ভূষিত করা হয়েছে।

 সেনাবাহিনীর কর্মকর্তা কর্নেল জহিরুল হক খান বিজিবিতে কর্মরত থাকাকালীন কৃতিত্বের সাথে বীরত্বপূর্ণ ও অপারেশনাল কাজের স্বীকৃতি স্বরুপ ” রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক-২০২১”প্রাপ্ত হয়েছেন।

কর্নেল জহিরুল হক খান নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের চৌধুরীগাঁও এলাকার বাসিন্দা। সে হোসেনপুর এস.পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের কৃতি ছাত্র (ব্যাচ-৮৬) ছিলেন।  বর্তমানে তিনি সেনাবাহিনী সদর দপ্তর,ঢাকায় কর্মরত আছেন।



এ'বছর যে ৬০ জন কে পদক দেয়া হয়েছে তাদের মধ্যে ১০ জন সদস্যকে বর্ডার গার্ড বাংলাদেশ পদক  (বিজিবিএম), ২০ জন সদস্যকে রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক (পিবিজিএম), ১০ জন সদস্যকে বর্ডার গার্ড বাংলাদেশ পদক সেবা (বিজিবিএমএস) এবং ২০ জন সদস্যকে রাষ্ট্রপতি বর্ডার গার্ড পদক সেবা (পিবিজিএমএস) পদকে ভূষিত করা হয়।

এছাড়া বিজিবি’র কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্য ৬১ জনকে মহাপরিচালকের অপারেশানাল প্রশংসাপত্র (ইনসিগনিয়াসহ) এবং ১০০ জনকে মহাপরিচালকের প্রশাসনিক প্রশংসাপত্র (ইনসিগনিয়াসহ) প্রদান করা হয়। এছাড়াও ১২ জনকে সুবেদার মেজর হতে অনারারি সহকারী পরিচালক এবং ১ জনকে অনারারি সহকারী পরিচালক হতে অনারারি উপ-পরিচালক পদে পদোন্নতি প্রদান করে র‌্যাঙ্ক ব্যাজ পরিধান করানো হয়।

বিজিবি সদরদপ্তর সূত্র জানিয়েছে, দিবসটি উদ্‌যাপন উপলক্ষে গতকাল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম সকাল ৮টায় মহাপরিচালকের সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে বিজিবি’র রেজিমেন্টাল পতাকা উত্তোলন করেন। এরপর সকাল ৮টা ১৫ মিনিটে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’-এ পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৯ টায় পিলখানাস্থ সীমান্ত সম্মেলন কেন্দ্রে বিজিবি মহাপরিচালকের বিশেষ দরবার অনুষ্ঠিত হয়।


এসএস/বি

No comments:

Post a Comment