সোনারগাঁয়ে কৃষকের জমি দখল - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Sunday, February 13, 2022

সোনারগাঁয়ে কৃষকের জমি দখল

 

সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও এলাকায় অসহায় কৃষকের তিন বিঘা জমি বালু ফেলে দখলের অভিযোগ উঠেছে। জমির মালিক আব্দুল মান্নান অভিযোগ করে বলেন গত তিনদিন ধরে ওই জমিতে ট্রাকের মাধ্যমে বালু ফেলে দখল করা হচ্ছে ।



জানা যায়,উপজেলার নয়াগাঁও এলাকায় দুধঘাটা মৌজায় সিএস ও এসএ ১৯৯, আরএস ২৭৯, সিএস ও এসএ ১৯৮ ও আরএস ২৭৮, সিএস ও এসএ ২০০, আরএস ২৮০ দাগে প্রায় তিন বিঘা জমি ৮ বছর আগে  ক্রয় সূত্রে মালিক হয়ে আব্দুল মান্নান ভোগদখলে আছেন। কিন্তু তার জমি পতিত থাকার কারণে ওই এলাকার আব্দুল আলী,গিয়াসউদ্দিন ও আব্দুর রউফসহ ২০-৩০ জনের একটি দল বালু ফেলে জোরপূর্বক দখলে নিচ্ছে।  

ভুক্তভোগী জমির মালিক আব্দুল মান্নান আরো জানান ইতিপূর্বে নয়াগাঁও গ্রামে তিনটি হত্যাকাণ্ডের পর ওই এলাকায় আব্দুল আলীর নেতৃত্বে জমি দখল থেকে শুরু করে বিভিন্ন অপকর্ম করা হচ্ছে। অন্যের জমি বালু ফেলে দখলে নিচ্ছে তারা। প্রতিবাদ করায় আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

আলী আহম্মদ ও সাইফুল ইসলাম হত্যা মামলার আসামিও তারা।

এলাকাবাসীর অভিযোগ,নয়াগাঁও গ্রামের দুটি পক্ষ দীর্ঘদিন ধরে এলাকায় ত্রাসের রাজত্ব  করে আসছে। সুযোগ বুঝে উভয় পক্ষই নিরীহ মানুষের জমি দখল থেকে শুরু করে সব অপকর্ম চালায়। অভিযুক্ত আব্দুল আলীর বক্তব্য জানতে তার মুঠোফোনে  (০১৬২৭৫৩২০৩৮ নাম্বারে)একাধিকবার কল করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।


এসএস/বি


No comments:

Post a Comment