সোনারগাঁ সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, March 17, 2022

সোনারগাঁ সরকারি কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

 

সদ্য সংবাদ ডেস্কঃ 


স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিনও জাতীয় শিশু দিবস উপলক্ষে,নারায়ণগঞ্জের সোনারগাঁ সরকারি কলেজে ১৭ মার্চ বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ১০২ তম জন্মদিন পালন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল কায়সার।

সোনারগাঁ বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুজ্জামান। 

এছাড়াও, কলেজ ছাত্রলীগ,ছাত্র-ছাত্রী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন,সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আমাদের অনুপ্রেরনা, যার জন্ম না হলে বাংলাদেশ নামক মানচিত্রের জন্ম হতো না। আজও হয়তো আমরা পরের গোলামী করতাম ও পরাধীন থাকতাম।  টুঙ্গী পাড়ায় জন্ম হওয়া সেই বীর নায়ক যিনি বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য আর্শিবাদ হয়ে এসেছিলেন। পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে বন্দী থেকেও  মুক্তিকামী বাঙ্গালীর হয়েই কথা বলেছেন।

বাঙালি জাতীকে গোলামী এবং দাসত্ব থেকে মুক্তির নেতৃত্ব দেয়ার জন্য বার বার কারা নির্যাতনের শিকার হয়েছেন বঙ্গবন্ধু। জাতির পিতা পাকিস্তানী কারাগারে থেকেও বলেছে আমাকে তোমরা ফাঁসি দাও,আমাকে মেরে ফেল কিন্তু আমার লাশ আমার প্রানের দেশ বাংলাদেশের মানুষের কাছে পাঠিয়ে দিও। আমি মৃত্যুকে ভয় পাইনা,কিন্তু আমার সোনার বাংলার মানুষের মুখে হাসি দেখতে চাই। এভাবেই বঙ্গবন্ধুর স্মৃতি চারন করতে গিয়ে বক্তারা আবেগে আপ্লুত হয়ে পড়েন।

অনুষ্ঠানে,কেক কেঁটে জন্মদিন পালন করা হয়। এছাড়াও বঙ্গবন্ধুর ভাষন প্রতিযোগিতা,নৃত্য,আবৃতি,সংঙ্গীত ও বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী কৃতি ছাত্রছাত্রীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এসএস/বি

No comments:

Post a Comment