সোনারগাঁয়ে সরেজমিনে দেখা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম প্রক্রিয়া অনুষ্ঠিত। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Saturday, February 25, 2023

সোনারগাঁয়ে সরেজমিনে দেখা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম প্রক্রিয়া অনুষ্ঠিত।



নিজস্ব প্রতিবেদকঃ


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সরেজমিনে দেখা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার দুপুরে সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদে কার্যক্রম অনুষ্ঠানে অতিথি হিসাবে পরিদর্শনে আসেন টেকনিক্যাল ডাইরেক্টর মার্টিন ব্রাটচি,উনার টীম,সাবেক সচিব ও কান্ট্রি কোঅরডিনেটর মোঃ নজরুল ইসলাম,কান্ট্রি কোঅরডিনেটর মোঃ ময়েনউদ্দিন। 



এসময় আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান,সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রেজওয়ান-উল-ইসলাম,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। এসময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাবরিনা হক, সোনারগাঁ থানার ওসি ( অপারেশন) মাহফুজুর রহমান,পরিবার পরিকল্পনা পরিদর্শক মেহেদী হাসান,পিরোজপুর ইউনিয়ন পরিষদের সচিব মফিজুর রহমান সুমনসহ ইউপি সদস্যগন।

সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধনের Birth process map সর্ম্পকে বিস্তারিত উপস্হাপন করেন সচিব মফিজুর রহমান সুমন। সভায় FWA and HA গন প্রতিমাসে যে EDD সহ গর্ভবতীদের তালিকা সরবরাহ করে সেটা যাতে সঠিক ভাবে এবং সঠিক সময়ে তথ্য প্রদান করে সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। পিরোজপুর ইউনিয়ন পরিষদের তালিকা সরবরাহ করে সেটা যাতে সঠিক ভাবে এবং সঠিক সময়ে তথ্য প্রদান করে সে বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। পিরোজপুর ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু কার্যক্রম সন্তোষজনক বলে অতিথিবৃন্দ মত প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান। এসময় ৪৫ দিন বয়সী একটি শিশুর জন্ম নিবন্ধন সনদ প্রস্তুত করে অভিভাবকের হাতে তুলে দেয়া হয়।

এসএস/বি



No comments:

Post a Comment